1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

২৪ ঘণ্টায় দেশে নতুন করে সুস্থ হয়েছেন হয়েছেন ১৬৭৬ জন

  • Update Time : সোমবার, ২২ জুন, ২০২০
  • ১৫৮ Time View

দৈনিক প্রত্যয় ডেস্কঃ করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সুস্থ হয়েছেন হয়েছেন ১৬৭৬ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ৮৬ হাজার ৫৫৫ জন।

আজ সোমবার (২২জুন) দুপুরে করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বরাবরের মতোই বুলেটিনে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

ভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে প্রতিনিয়ত মৃতের সংখ্যা বাড়ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যাও। তবে সুস্থ হয়ে উঠার সংখ্যাও কিন্তু কম নয়। এ পর্যন্ত  প্রায় ৪৮ লাখেরও কাছাকাছি মানুষ সুস্থ হয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান থেকে জানা যায়, করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৭ লাখ ৯৫ হাজার ১৫৬ জন। করোনা থেকে এত মানুষের সুস্থ হয়ে ওঠার এই পরিসংখ্যান আমাদের আশার আলো দেখায়।

২০১৯ এর ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম হামলা হয়েছিল করোনার। চীন থেকে ইরান হয়ে ইউরোপের ইতালি, স্পেন, ফ্রান্স, ইংল্যান্ড, জার্মানিসহ বিভিন্ন দেশে মরণ কামড় বসিয়েছে করোনা।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে যাচ্ছে দিন দিন। তবে আশার কথা হচ্ছে, এরইমধ্যে চিকিৎসা নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪৭ লাখ ৯৫ হাজার হাজার ১৫৬ জন।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডও মিটারের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, চীনে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। ইতালি, স্পেন, জার্মানি, ফ্রান্স ও যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা কমেছে। দেশগুলোতে দিন দিন বাড়ছে সুস্থতার সংখ্যা। এছাড়া ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।

করোনা সংক্রমণ থেকে মোট আরোগ্য লাভ করাদের মধ্যে উল্লেখযোগ্য হলো- চীনে ৭৮ হাজার ৪১৩ জন, জার্মানিতে ১ লাখ ৭৪ হাজার ৯০০ জন, যুক্তরাষ্ট্রে ৯ লাখ ৭৭ হাজার ৬৮৩ জন, ব্রাজিলে ৫ লাখ ৪৩ হাজার ১৮৬ জন, ইরানে ১ লাখ ৬৩ হাজার ৫৯১ জন, ইতালিতে ১ লাখ ৮২ হাজার ৮৯৩ জন, তুর্কিতে ১ লাখ ৬০ হাজার ২৪০ জন, রাশিয়ায় ৩ লাখ ৩৯ হাজার ৭৭১ জন, চিলিতে ২ লাখ ৫৬৯ জন, মেক্সিকোতে ১ লাখ ৩১ হাজার ৬৮৬ জন, ফ্রান্সে ৭৪ হাজার ৩৭২ জন, ভারতে ২ লাখ ৩৭ হাজার ২৫২ জন, পেরুতে ১ লাখ ৪১ হাজার ৯৬৭ জন।

২২ জুন (সোমবার) এর আপডেট
গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত
মৃ্ত্যু
সুস্থ ১৬৭৬ ৮৬৫৫৫
পরীক্ষা ১৫৫৫৫ ৬২৭৭১৯
নমুনা সংগ্রহ ১৬২৮৭

ডিপিআর/ জাহিরুল মিলন

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..